উখিয়ার হলদিয়ায় আ’লীগের যৌথ প্রার্থী শাহ আলম ও ইমরুল কায়েস

রফিকুল ইসলাম,উখিয়া •


আসন্ন নির্বাচনে উখিয়ার ৩ নং হলদিয়াপালং ইউনিয়নে আওয়ামীলীগের যৌথ প্রার্থী হিসেবে শাহ আলম চেয়ারম্যান ও সাংবাদিক ইমরুল কায়েস চৌধুরীর নাম মনোনীত করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামীলীগ এর তৃণমূলের এক সভায় শনিবার(২ অক্টোবর) সরাসরি গোপন ভোটে তাদের দলীয় প্রার্থী নির্বাচিত করেন নেতা-কর্মীরা।

শনিবার সকাল ১০ টায় হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ ইসলাম মেম্বারের সভাপতিত্বে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফজলুল করিম সিকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় ৯ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক গণসহ বিভিন্ন স্তরের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের জরুরি এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু।

বক্তব্য রাখেন উখিয়া আওয়ামীলীগের সহ সভাপতি ও হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান শাহ আলম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আমিনুল হক আমিনসহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

উক্ত সভার প্রধান অতিথি কামাল উদ্দিন মিন্টু বলেন, সভায় প্রত্যেক ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক গণ উপস্থিত ছিলেন। সভায় সকলের মতামতের ভিত্তিতে একক দলীয় প্রার্থী ঘোষণার চেষ্টা ছিল। কিন্তু আগ্রহী সম্ভাব্য প্রার্থীদের মতামত অনুযায়ী সরাসরি গোপন ব্যালেটে ভোটাভুটির আয়োজন করা হয়।

উক্ত সভায় বর্তমান চেয়ারম্যান শাহ আলম ও উখিয়া যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরীর সন্তান ইমরুল কায়েস চৌধুরী দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দেন ও আবেদন করেন। অন্য কেউ প্রার্থী হিসেবে ঘোষণা না দেওয়ায় উপস্থিত নেতারা গোপন ভোটে অংশ নেন।

উক্ত ভোটের ফলাফল অনুযায়ী গৃহীত ২০ ভোটের মধ্যে ইমরুল কায়েস চৌধুরী পান ১২ ভোট ও শাহ আলম পান ৮ ভোট।

দুইজনের নাম দলীয় প্রার্থী হিসেবে কক্সবাজার জেলা আওয়ামীলীগ বরাবরে প্রেরণর সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

উল্লেখ্য, গতকালের সভায় ৯ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক ১৮ জন এবং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ২ জন সহ ২০ জন গোপন ভোটে প্রার্থী মনোনয়নে অংশ নেন বলে তিনি জানান।